Bishwa Urash Sharif – 2016

 In Activities

শেষ হল বিশ্ব শান্তির বার্তা নিয়ে আসা বিশ্ব উরস শরীফ-২০১৬।

বাংলাদেশসহ সকল মুসলিম উম্মার শান্তি, কল্যাণ, ঐক্য, সংহতি ও সমৃদ্ধি কামনার মধ্য দিয়ে মহা পবিত্র বিশ্ব উরস শরীফ আখেরী মোনাজাতের মধ্যদিয়ে শেষ হয়েছে। পীরজাদা আলহাজ্ব খাজা মাহ্ফুজুল হক মুজাদ্দেদী ছাহেবের নির্দেশে জাকের পার্টি চেয়ারম্যান পীরজাদা আলহাজ্ব খাজা মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী ছাহেব বাদ ফযর যিয়ারত ও মুনাজাত পর্ব পরিচালনা করেন।

৪ দিনব্যাপী মহা পবিত্র বিশ্ব উরস শরীফের অত্যন্ত গুরুত্বপূর্ণ ও তাৎপর্যপময় পর্বে অংশ নিতে গতকাল বিকাল থেকে সারা রাত এবং আজ সকাল পর্যন্ত দেশ বিদেশের খোদা অন্বেষী নারী-পুরুষের উপস্থিতিতে অভূতপুর্ব এক মহাসমূদ্রে পরিণত হয় পুরো এলাকা। এদিকে, রওজা শরীফ যিয়াররত ও আখেরী মুনাজাতে অংশগ্রহনের পরে মূল মাইকে পীরজাদা আলহাজ্ব খাজা মাহ্ফুজুল হক মুজাদ্দেদী ছাহেবের নির্দেশে পীরজাদা আলহাজ্ব খাজা মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী ছাহেব সমবেত আল্লাহপ্রেমীদের মহাসমুদ্রে বিদায় জানিয়ে বিশ্বওলীর পবিত্র স্মৃতি বিজরিত গজল গাইলে বিদায় বেদনায় অশ্রু ভারাক্রান্ত হয়ে পড়েন লাখ লাখ নারী পুরুষ।

বিশ্বওলী হযরত শাহ্সূফী খাজাবাবা ফরিদপুরী (কুঃ ছেঃ আঃ) ছাহেবের ৪ দিন ব্যাপী মহাপবিত্র বিশ্ব উরস শরীফে এবার ৪ দিনের আসা যাওয়ায় লাখো শান্তিপ্রিয় মুসলমান এবং অন্য ধর্মাবলম্বী নারী-পুরুষ অংশ গ্রহন করেন। হিংসা, হানাহানি, দ্বন্দ্ব, সংঘাতে ভরপুর বিশ্ব বাস্তবতায় বিশ্বওলীর পবিত্র সান্মিধ্যে মানুষে মানুষে সৌহার্দ্য, সম্প্রীতি, সৌভ্রাতৃত্ব, বিশ্বাস, ভালোবাসা ও আস্থার যে বিশ্ব প্রদর্শনী হয়ে গেলো তা গোটা বিশ্বের জন্যই অনুকরনীয়। খোদার রাহে নিজেকে সমর্পন, রাসুলে পাক (সাঃ) এর আনুগত্য অর্জন আর অর্থবহ জীবন গঠনে বিশ্ব ওলী প্রদর্শিত পথ অনুসরন- সব তাগিদই ছিল বিশ্ব উরস শরীফে।

This slideshow requires JavaScript.

Contact Us

Thank you for contacting CPHD. We will get back to you shortly.

Not readable? Change text.